St. Xaviers College Recruitment 2023

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে বিভিন্ন বিষয়ে শিক্ষকতার সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের প্রতি মাসে এন্ট্রি পে বাবদ মিলবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৬
St Xavier\\\\\\\\\\\\\\\'s College, Kolkata

সেন্ট জেভিয়ার্স কলেজ, কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে তেমনটাই জানানো হয়েছে কলেজের তরফে। এর জন্য অনলাইনেই আবেদন জানাতে হবে আগ্রহীদের।

Advertisement

কলেজে বিভিন্ন বিষয়ের জন্য নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। কলেজের ফ্যাকাল্টি অফ কমার্স অ্যান্ড ম্যানেজমেন্ট, ফ্যাকাল্টি অফ আর্টস অ্যান্ড সোশ্যাল স্টাডিজ, ফ্যাকাল্টি অফ সায়েন্স, জেভিয়ার বিজনেস স্কুল এবং জেভিয়ার ল স্কুলে নিয়োগ করা হবে প্রার্থীদের। শুধু মাত্র সাইকোলজি বিষয়ের জন্য প্রফেসর নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে যে সমস্ত বিষয়ের জন্য, সেগুলি হল- কমার্স, মাস কমিউনিকেশন, ইংরেজি, সোশ্যাল ওয়ার্ক এবং স্ট্যাটিস্টিক্স। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে কমার্স, ল, সাইকোলজি, স্ট্যাটিস্টিক্স এবং ম্যানেজমেন্ট বিষয়ের জন্য। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৫৫ বছর, ৫০ বছর এবং ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগের জন্য কলেজের তরফে ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের প্রতি মাসে এন্ট্রি পে বাবদ মিলবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা।

এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের যথা সময়ে ইন্টারভিউয়ের দিন ক্ষণ মেল মারফত জানানো হবে।

আগ্রহীদের কলেজের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদন জানানো যাবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ২৭ সেপ্টেম্বর বিকেল ৫টা। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের কলেজের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement