SRFTI Recruitment 2023

সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে শিক্ষক নিয়োগ, কোন কোন বিভাগের জন্য?

অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১,১৮,৬৪৫ টাকা এবং ৯৯,৯৬৯ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৭:৪৭
SRFTI

সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট। সংগৃহীত ছবি।

কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (এসআরএফটিআই)-এর বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সে সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের জন্য একাধিক শিক্ষক নিয়োগ করা হবে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগে নিয়োগ হবে অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। যে যে বিভাগে এই পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— ডিরেকশন, সিনেমাটোগ্রাফি, এডিটিং, সাউন্ড রেকর্ডিং অ্যান্ড ডিজ়াইন, অ্যানিমেশন এবং প্রোডিউসিং ফর ফিল্ম অ্যান্ড টেলিভিশন। মোট শূন্যপদ রয়েছে ১২টি। সব ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৬৩ বছরের মধ্যে হতে হবে। অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১,১৮,৬৪৫ টাকা এবং ৯৯,৯৬৯ টাকা প্রতি মাসে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য এই পদে নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ পরে বাড়ানো হতে পারে।

বিভিন্ন বিভাগে প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মের লিঙ্কে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। সঙ্গে আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১২০০ টাকা। এ ক্ষেত্রে সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। এর পর পূরণ করা আবেদনপত্রটির প্রিন্ট আউট এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ অক্টোবর। প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর পদগুলিতে ট্রেড টেস্ট বা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement