ISRO Recruitment 2023

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্রে গ্রুপ সি পদে কর্মখালি, আবেদন করবেন কী ভাবে?

ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র তথা ইসরোর স্পেস অ্যাপ্লিকেশন সেন্টারে ফিটার, মেকানিস্ট এবং ইলেকট্রনিক্স টেকনিশিয়ান প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১২:৩৩
Space Application Centre, ISRO.

স্পেস অ্যাপ্লিকেশন সেন্টার, ইসরো। ছবি: সংগৃহীত

দশম উত্তীর্ণ প্রার্থীদের কাজের সুযোগ দিচ্ছে ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র তথা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ইসরো)। এই সংস্থার স্পেস অ্যাপ্লিকেশন সেন্টারে ফিটার, মেকানিস্ট, ইলেকট্রনিক্স-সহ মোট ১০টি বিভাগে টেকনিশিয়ান প্রয়োজন। প্রসঙ্গত, সদ্যই প্রকাশিত হয়েছে এর নিয়োগের বিজ্ঞপ্তি।

Advertisement

কারা আবেদনপত্র পাঠাতে পারবেন?

ফিটার, মেকানিস্ট, ইলেকট্রনিক্স, ইনফরমেশন টেকনোলজি, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি সিস্টেম মেনটেনেন্স ট্রেড, ইনফরমেশন টেকনোলজি এনেবেলড সার্ভিসেস অ্যান্ড ম্যানেজমেন্ট, ইলেকট্রিশিয়ান, কেমিক্যাল, টার্নার এবং রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং বিভাগে টেকনিশিয়ান পদে দশম উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে তাঁদের উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই / ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট / ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট থাকা প্রয়োজন। মোট শূন্যপদ ৩৪টি।

বেতন:

সংশ্লিষ্ট পদে নিযুক্ত প্রার্থীদের ২১ হাজার ৭০০ টাকা থেকে ৬৯ হাজার ১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি:

লিখিত পরীক্ষা, স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

উল্লিখিত পদগুলির জন্য আবেদনপত্র সংগ্রহ করা শুরু হয়েছে ১ অগস্ট থেকে। আবেদন গ্রহন করা হবে ২১ অগস্ট পর্যন্ত। শেষ তারিখের আগেই আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। আবেদন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জেনে নিতে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ স্পেস রিসার্চ অর্গানাইজেশনের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement