Delhi Govt Job 2023

দিল্লির ডিরেক্টরেট অফ এডুকেশনে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

মিউজ়িক টিচার এবং ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদে কর্মখালি রয়েছে। গ্রুপ বি পদে প্রার্থীদের নিযুক্ত করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১২:৫৯
Directorate of Education, Delhi

ডিরেক্টরেট অফ এডুকেশন, নয়া দিল্লি। ছবি: সংগৃহীত

গর্ভনমেন্ট অফ ন্যাশনাল ক্যাপিটাল টেরিটরি অফ দিল্লিতে কর্মখালি। দফতরের অধীনস্থ ডিরেক্টরেট অফ এডুকেশনে কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের গ্রুপ বি পদে নিযুক্ত করা হবে।

Advertisement

কোন কোন পদে কারা আবেদন করতে পারবেন?

মিউজ়িক টিচার পদে সঙ্গীতে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। পাশাপাশি, গান্ধর্ব মহাবিদ্যালয় মন্ডল, ইন্দিরা কলা সঙ্গীত বিশ্ববিদ্যালয় খয়রাবাদ, প্রয়াগ সঙ্গীত সমিতি, ভাতখণ্ডে সঙ্গীত বিদ্যাপীঠ, মধ্য সঙ্গীত মহাবিদ্যালয় লস্কর, বরোদা স্টেট স্কুল অফ মিউজ়িক থেকে দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন কিংবা মধ্যপ্রদেশের ডিপার্টমেন্ট অফ এডুকেশনের তরফে সঙ্গীত রত্ন ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। তবে আবেদনকারীদের অনূর্ধ্ব ৩২ বছর বয়সি হতে হবে।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদে ব্যাচেলর অফ এডুকেশন (বিএড) ইন স্পেশাল এডুকেশনের কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের সেন্টার টিচার এলিজিবিলিটি টেস্ট (সিটিইটি) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে আবেদনকারীদের অনূর্ধ্ব ৩০ বছর বয়সি হতে হবে।

বেতন:

উল্লিখিত পদে নয় হাজার থেকে ৩৪ হাজার ৮০০ টাকা বেতন দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য পোর্টাল চালু হয়েছে ১৭ অগস্ট, ২০২৩। আবেদন গ্রহণ করা হবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ডের ওয়েবসাইট দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement