JRF Jobs in BU

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সংশ্লিষ্ট বিভাগের তরফে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১১:৩৮
The University of Burdwan.

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের জন্য উল্লিখিত পদে কাজ করতে হবে।

Advertisement

নিযুক্তদের ‘আ স্টাডি অন দি অ্যাপ্লিকেবিলিটি অফ আইআরএনএসএস/এনএভিআইসি টাইম ফর টেস্ট রেঞ্জ অ্যাপ্লিকেশন থ্রু আইআরআইজি-বি সিগন্যাল জেনারেশন’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। তাই তাঁদের পদার্থবিদ্যা কিংবা ইলেকট্রনিক্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা আবশ্যক।

এ ছাড়াও তাঁদের উল্লিখিত বিষয়ে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। গ্লোবাল নেভিগেশন স্যাটেলাইট সিস্টেমস (জিএনএসএস) কিংবা এই বিভাগ সংক্রান্ত কোনও ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট বিভাগে অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্তদের মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। তাঁদের মোট ১৮ মাসের চুক্তিতে কাজ করতে হবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনের পাশাপাশি, ২৫০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। ৩ নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement