Presidency University Recruitment

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় জুনিয়র রিসার্চ ফেলো নেবে, রইল বিস্তারিত

বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে এই প্রকল্পটি হাতে নেওয়া হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৮:৩০
Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড প্রজেক্টটি স্পনসর করছে। প্রজেক্টটির নাম ‘ফাংশনাল ইন্টার-কানেকশন বিটুইন উইশ অ্যান্ড সেল-ওয়াল বায়োসিন্থেসিস/ রিমডেলিং পাথওয়ে ইন রাইস ব্লাস্ট ফাঙ্গাস’। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োটেকনোলজি/ বোটানি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। বয়স হওয়া দরকার ২৮ বছরের মধ্যে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে। প্রথম দু’বছর ৩১ হাজার টাকা ফেলোশিপ বাবদ দেওয়া হবে প্রতি মাসে। তৃতীয় বছর ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে রয়েছে কাজের সুযোগ। ১৪ সেপ্টেম্বর হবে ইন্টারভিউ। তবে, তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। তার জন্য প্রথমে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া আবেদনপত্র পূরণ করে এবং প্রয়োজনীয় নথি-সহ ইমেল করতে হবে। ১৩ সেপ্টেম্বর মেল করার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement