IIT Kharagpur Recruitment

আইআইটি খড়্গপুরে সিনিয়র রিসার্চ ফেলো, প্রতি মাসে মিলবে ৩৫ হাজার টাকা

প্রতিষ্ঠানের রেখি সেন্টার অফ এক্সিলেন্স ফর দ্য সায়েন্স অফ হ্যাপিনেস বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৮:১২
IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) নেওয়া হবে। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে এসআরএফ-কে। প্রতিষ্ঠানের রেখি সেন্টার অফ এক্সিলেন্স ফর দ্য সায়েন্স অফ হ্যাপিনেস বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ভারত সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি প্রজেক্টটি স্পনসর করছে। প্রতি মাসে ৩৫ হাজার টাকা করে দেওয়া হবে। প্রার্থীর বয়স ৩২ বছরের মধ্যে হওয়া দরকার। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ে ব্যচেলর অফ টেকনোলজি (বিটেক) এবং মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ১ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement