Junior Research Fellow Recruitment

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন রাজ্যের বিশ্ববিদ্যালয়ে, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তরফে ওই প্রকল্পের জন্যই সংশ্লিষ্ট পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৩:৩৬
Presidency University.

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ অ্যাস্ট্রোফিজ়িক্সের তরফে জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে। নিযুক্তকে একটি বিশেষ গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে ওই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে।

এই পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা/অ্যাস্ট্রোফিজিক্সে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকলে, তবেই আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। নিযুক্তকে প্রতি মাসে ৩১ হাজার টাকা ফেলোশিপ বাবদ দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীকে বেছে নেওয়া হবে। ৫ জানুয়ারি, ২০২৪-এ হবে ইন্টারভিউ। তবে, তার আগে ৪ জানুয়ারির মধ্যে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য এবং শর্তাবলি জানতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement