IISER Kolkata Recruitment 2024

পিএইচডি সম্পূর্ণ করেছেন? কাজের সুযোগ রয়েছে কলকাতার শিক্ষা প্রতিষ্ঠানে

মোট এক বছরের চুক্তিতে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এর জন্য আইআইএসইআর কলকাতা ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৬:২৮
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন রিসার্চের কলকাতার দফতরে কর্মখালি। লাইফ সায়েন্সেস, বায়োকেমিস্ট্রি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের ওই প্রতিষ্ঠানে কাজের সুযোগ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে ক্যানসার বায়োলজি নিয়ে গবেষণার কাজের অভিজ্ঞতা আছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিরা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পোস্টডক্টরাল শীর্ষক শূন্যপদে কাজের জন্য আবেদন জানাতে পারবেন। এর জন্য ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। তাই মূল বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে নিতে হবে। তাতে দেওয়া ইমেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি জমা দিতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। কাজের জন্য প্রতি মাসে ৫৮,২৮০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট এক বছরের চুক্তিতে তাঁকে কাজ করতে হবে। তবে ওই মেয়াদ বৃদ্ধি পেলে তা জানিয়ে দেওয়া হবে।

অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য প্রতিষ্ঠানের সিলেকশন কমিটি প্রাপ্ত আবেদন খতিয়ে দেখে প্রার্থীদের বেছে নেবেন। যাঁদের ইন্টারভিউ নেওয়া হবে, তাঁদের ইমেল মারফত দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। আবেদনের ইমেল ৪ অগস্ট পর্যন্ত গ্রহণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement