WII Recruitment 2024

চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করবে ওয়াইল্ডলাইফ ইনস্টিটিউট অফ ইন্ডিয়া

ওয়াইল্ডলাইফ ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় চুক্তির ভিত্তিতে প্রজেক্ট সায়েন্টিস্ট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য মাসে ৩১ হাজার থেকে ৫৬ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৭:১৬
Wildlife Institute of India.

ওয়াইল্ডলাইফ ইনস্টিটিউট অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কর্মী প্রয়োজন। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ওয়াইল্ডলাইফ ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় আট জন প্রজেক্ট সায়েন্টিস্ট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। চুক্তির ভিত্তিতে তাঁদের বিভিন্ন প্রকল্পে গবেষণামূলক কাজ করতে হবে।

Advertisement

প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় ডক্টরাল ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের অঙ্ক, ডেটা সায়েন্স কিংবা মেশিন লার্নিং-এর মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। পদপ্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক ৫৬ হাজার টাকা ধার্য করা হয়েছে।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে এগ্রিকালচারাল সায়েন্স, ভেটেরিনারি সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন প্রার্থীদের কাজের সুযোগ দেওয়া হবে। তবে উল্লিখিত বিষয়ে ডক্টরাল ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। মাসে ৩১ হাজার থেকে শুরু ৪৯ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

পদপ্রার্থীদের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা এবং মেধার নিরিখে যোগ্যতা যাচাই করা হবে। ডাকযোগে আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সমস্ত নথি পাঠাতে হবে। আবেদন ২৭ অগস্ট পর্যন্ত গ্রহণ করা হবে। আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা জমা দিতে হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement