WB Govt Job Recruitment 2024

পশ্চিম মেদিনীপুর জেলায় স্নাতকদের জন্য কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২২,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৪:৩০
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

পশ্চিম মেদিনীপুর জেলায় কাজের সুযোগ। সম্প্রতি এমনটা জানিয়ে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে মঙ্গলবার থেকে।

Advertisement

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে নিয়োগ হবে ব্লক ডেটা ম্যানেজার পদে। মোট শূন্যপদের সংখ্যা দুই। নিযুক্তদের পোস্টিং হবে জেলার ব্লক পাবলিক হেলথ ইউনিটে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ২২,০০০ টাকা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়ার পর কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ন্যূনতম এক বছরের ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করতে হবে। পাশাপাশি, তাঁদের কম্পিউটারে এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ারপয়েন্ট, এমএস অ্যাক্সেস পরিচালনা সম্পর্কে জ্ঞান থাকা জরুরি। এ ছাড়া, ডেটা রেকর্ডিং এবং ডেটা অ্যানালিসিস নিয়ে সরকারি ক্ষেত্রে ন্যূনতম তিন বছর বা বেসরকারি ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি।

আগ্রহীদের এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। পাশাপাশি, অনলাইনে আবেদনমূল্য জমা দিতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্যের পরিমাণ যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। আগামী ২২ অক্টোবর আবেদনের শেষ দিন। এর পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কম্পিউটারে দক্ষতা পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদের জন্য বাছাই করা হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement