NIT Durgapur Recruitment 2024

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে জুনিয়র রিসার্চ ফেলো নেবে এনআইটি দুর্গাপুর, রইল বিস্তারিত

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণার কাজের জন্য নেওয়া হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ)। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১ হাজার টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৮:২০
NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে রয়েছে কাজের সুযোগ। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণার কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। মেয়াদ থাকবে তিন বছর। প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৩১ হাজার টাকা। ভারত সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড প্রকল্পটি স্পনসর করছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ওয়াটার রিসোর্স/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং/ রিমোট সেনসিং বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং-এর ডিগ্রি থাকা দরকার। পাশাপাশি ‘গেট স্কোর’ থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীর প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখানে গেলেই বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে প্রয়োজনীয় নথি এবং বিস্তারিত জীবনপঞ্জি মেল করা দরকার। পাশাপাশি, বিজ্ঞপ্তি দেওয়া ‘গুগল ফর্ম’ পূরণ করা দরকার। ৭ ফেব্রুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement