Govt Jobs 2023

ন্যাশনাল সিড কর্পোরেশন লিমিটেডে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র অফিসার, ম্যানেজমেন্ট ট্রেনি এবং ট্রেনি পদে কর্মী নিয়োগ করা হবে। মাসে ২৩ হাজার থেকে ৫৫ হাজার টাকা আয় করার সুযোগ রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৪
National Seeds Corporation Limited, Delhi.

ন্যাশনাল সিড কর্পোরেশন লিমিটেড। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের অধীনে কাজ করার সুযোগ। এই মর্মে ন্যাশনাল সিড কর্পোরেশন লিমিটেডের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র অফিসার, ম্যানেজমেন্ট ট্রেনি এবং ট্রেনি হিসাবে শূন্যপদে কর্মীদের নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে যোগ্য ব্যক্তিদের সরাসরি নিয়োগ করা হবে।

Advertisement

লিগাল এবং ভিজিলেন্স বিভাগে ছ’জন জুনিয়র অফিসার, মার্কেটিং, ইলেকট্রিক্যাল, সিভিল ইঞ্জিনিয়ার বিভাগে ১৭ জন ম্যানেজমেন্ট ট্রেনি এবং এগ্রিকালচার, মার্কেটিং, কোয়ালিটি কন্ট্রোল, স্টেনোগ্রাফার এবং এগ্রি স্টোরস্ বিভাগে ট্রেনি পদে ৬৬ জনকে নিয়োগ করা হবে।

পদের ভিত্তিত আইন, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, ইঞ্জিনিয়ারিং, কৃষিবিদ্যা, অফিস ম্যানেজমেন্টের মত বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর এবং ডিপ্লোমা অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের লিখিত পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত পর্বে বাছাই করে নেওয়া হবে। স্টেনোগ্রাফার পদপ্রার্থীদের শর্টহ্যান্ড এবং কম্পিউটার টাইপিং টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। পাশাপাশি, উক্ত পদে প্রার্থীদের হিন্দি ভাষায় সাবলীল হওয়া বাঞ্ছনীয়।

জুনিয়র অফিসার পদে নিযুক্তদের ৩৭,২২৪ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। ম্যানেজমেন্ট ট্রেনি হিসাবে ৫৫,৬৮০ টাকা এবং ট্রেনি হিসাবে ২৩,৬৬৪ টাকা ভাতা দেওয়া হবে। আবেদনের ক্ষেত্রে জুনিয়র অফিসার পদপ্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। ম্যানেজমেন্ট ট্রেনি এবং ট্রেনি পদপ্রার্থীদের বয়স ২৭ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে তাঁদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদনকারীরা ১০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। নিয়োগ পদ্ধতি সম্পর্কিত অন্যান্য শর্তাবলি জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement