NMDC Recruitment 2024

রাষ্ট্রায়ত্ত সংস্থায় শিক্ষানবিশ নেওয়া হচ্ছে, শূন্যপদ ক’টি?

ন্য়াশনাল মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের তরফে অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। এই মর্মে সংস্থার তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ১২০ জন প্রশিক্ষণের সুযোগ পাবেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:০৭
National Mineral Development Corporation Limited.

ন্য়াশনাল মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। ছবি: সংগৃহীত।

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে ন্য়াশনাল মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, এনএমডিসিতে এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

Advertisement

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

প্রতিষ্ঠানের তরফে যে যে বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— মেকানিক ডিজেল, ফিটার, ইলেক্ট্রিশিয়ান, ওয়েল্ডার, মেকানিক এবং মেকানিস্ট। মাধ্যমিক পাশ করেছেন এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে।

তবে, যে সমস্ত প্রার্থী ২০২০ কিংবা তার পরের বছরগুলিতে আইটিআই শংসাপত্র পেয়েছেন, তাঁরাই উল্লিখিত বিভাগে প্রশিক্ষণের সুযোগ পাবেন। ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই এ ক্ষেত্রে আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না।

তবে, আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি জীবনপঞ্জি, ছবি, শিক্ষাগত যোগ্যতা এবং পরিচয়পত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি নিয়ে বেলা ১০টার আগে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement