NIT Durgapur 2024

জুনিয়র রিসার্চ ফেলো নেবে এনআইটি দুর্গাপুর, কোন বিভাগে?

ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৭:০৬
এনআইটি দুর্গাপুর।

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করতে চলেছে ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুর। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র অর্থানুকূল্যে চালিত বিশেষ গবেষণার কাজের জন্য নিয়োগ করা হবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। যদি ইমেজ প্রোসেসিং এবং মেশিন লার্নিং-এর কাজে অভিজ্ঞতা থাকে, তা হলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়াও, বাকি প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তার জন্য প্রার্থীর প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখানে গেলেই বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ৬ সেপ্টেম্বর ইন্টারভিউ আয়োজিত হবে। ৫ সেপ্টেম্বরের মধ্যে মেল করে আবেদনপত্র জমা দিতে হবে।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement