Graphic Designer Recruitment in MeitY 2023

কেন্দ্র খুঁজছে গ্রাফিক্স ডিজ়াইনার, দেখে নিন আবেদনের শর্তাবলি

ভিডিও সম্পাদনা, মোশন গ্রাফিক্স-সহ বিভিন্ন ধরনের কাজ জানেন, এমন দক্ষ ব্যক্তি নিয়োগ করা হবে এই পদে। কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকে চলছে নিয়োগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৬:৫৫
graphic designing

প্রতীকী ছবি।

গ্রাফিক্স ডিজ়াইনের কাজ জানেন? পেশাদার ভিডিও এডিটর হিসেবে রয়েছে কাজের অভিজ্ঞতা? আপনাকে কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। এক নজরে দেখে নিন নিয়োগের শর্তাবলি।

কোন সংস্থায় নিয়োগ হবে?

Advertisement

কেন্দ্রীয় বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ডিজিটাল ইন্ডিয়া প্রোগ্রামের সৃজনশীল দলের জন্য নেওয়া হচ্ছে গ্রাফিক্স ডিজ়াইনার তথা ভিডিও এডিটর।

কারা আবেদন জানাতে পারবেন?

পেশাগত ভাবে যে সমস্ত প্রার্থীরা ৪ থেকে ৫ বছর গ্রাফিক্স ডিজ়াইনিং এবং ভিডিও এডিটিংয়ের কাজ করেছেন, তাঁরা এই পদে আবেদন জানাতে পারবেন। শিক্ষাগত ক্ষেত্রে তাঁদের স্নাতক উত্তীর্ণ হতে হবে।

দক্ষতা এবং শর্তাবলি:

১. প্রাথমিক স্তর থেকে ভিডিও সম্পাদনা করার দক্ষতা প্রয়োজন।

২. অ্যানিমেটেড ভিডিও সম্পর্কে স্পষ্ট ধারনা থাকা দরকার।

৩. মোশন গ্রাফিক্স এবং সৃজনশীল নকশার কাজ জানা প্রয়োজন।

৪. দ্রুত কাজ সম্পূর্ণ করার দক্ষতা থাকাও আবশ্যক।

মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। আবেদনকারী প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গে পূর্বের কর্ম প্রতিষ্ঠান অনুমোদিত নো অবজেকশন সার্টিফিকেট পেশ করতে হবে। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত এই পদে আবেদনপত্র অনলাইনে পাঠাতে পারবেন আবেদনকারীরা। বিশদে জানতে মন্ত্রকের ওয়েবসাইট দেখে নিতে পারেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement