KMC Recruitment 2024

কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগে কাজের সুযোগ, কোন পদে নিয়োগ?

‘কলকাতা সিটি ন্যাশনাল আরবান হেলথ মিশন (এনআইএইচএম) সোসাইটির’ তরফে নিয়োগ করা হবে কর্মী।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৫
KMC

কলকাতা পুরসভা। ছবি: সংগৃহীত।

কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের তরফে কর্মী নিয়োগ করা হবে। পুরসভার ওয়েবসাইটে গেলেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখা যাবে। ‘কলকাতা সিটি ন্যাশনাল আরবান হেলথ মিশন (এনআইএইচএম) সোসাইটি’-র তরফে নিয়োগ করা হবে কর্মী।

Advertisement

মেডিক্যাল অফিসার ইন চার্জ নিয়োগ করা হবে। খিদিরপুরের আরবান কমিউনিটি হেলথ সেন্টারে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। প্রতি মাসে ৮০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, এক বছরের ইন্টার্নশিপের শংসাপত্র থাকা দরকার। পাশাপাশি, পাবলিক হেলথ/ কমিউনিটি মেডিসিন/ হসপিট্যাল অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা/ ডিগ্রি থাকা প্রয়োজন। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের অধীনে প্রার্থীর নাম নথিভুক্ত থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট বিভাগে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে কলকাতা পুরসভার ওয়েবসাইটে যাওয়া দরকার। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে ২৩ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ ’২৪ পর্যন্ত।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পুরসভার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement