WB Health Recruitment 2024

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতিতে চাকরির সুযোগ, কী ভাবে নিয়োগ করা হবে?

স্টেট প্রোগ্রাম ম্যানেজার হিসাবে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি কর্মী নিয়োগ করবে। নিযুক্তের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৩:১৯
Swasthya Bhavan.

স্বাস্থ্য ভবন। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি দফতরে কাজের সুযোগ। এই মর্মে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, স্টেট প্রোগ্রাম ম্যানেজার হিসাবে কর্মী নিয়োগ করা হবে। তাঁর ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকা আবশ্যক। সঙ্গে প্রয়োজন কমিউনিটি মেডিসিন, মেডিসিন, চেস্ট মেডিসিন কিংবা ফ্যামিলি মেডিসিন বিষয়ে ডক্টর অফ মেডিসিন (এমডি) ডিগ্রি। শূন্যপদ একটি।

Advertisement

যাঁরা পাবলিক হেলথ কিংবা সমতুল বিষয়ে পিজি ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। পাশাপাশি, পদপ্রার্থীদের মাইক্রোসফট অফিস এবং ইন্টারনেট ব্যবহার করে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। একই সঙ্গে নিযুক্তের হেলথ সার্ভিসেস, পাবলিক হেলথ প্রোগ্রামস কিংবা সমতুল বিভাগে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের বয়স ৬২ বছর কিংবা তার বেশি হতে হবে। রাজ্যের বাসিন্দা এবং স্থানীয় ভাষায় সাবলীল ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তকে ন্যাশনাল প্রোগ্রাম ফর প্যালিয়েটিভ কেয়ারে কাজ করতে হবে। মাসিক পারিশ্রমিক ৬০ হাজার থেকে ৭০ হাজার টাকা।

ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের এর জন্য ২৬ জুন স্বাস্থ্য ভবনে উপস্থিত থাকতে হবে। ওই দিন সঙ্গে রাখতে হবে জীবনপঞ্জি, চাকরির আবেদনপত্র, সচিত্র পরিচয়পত্র, ঠিকানা এবং বয়সের প্রমাণপত্র, ইন্টার্নশিপ কমপ্লিটেশন সার্টিফিকেট, রাজ্য কিংবা জাতীয় মেডিক্যাল কাউন্সিল অনুমোদিত রেজিস্ট্রেশন সার্টিফিকেট-এর মতো গুরুত্বপূর্ণ নথি। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য পেতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement