IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় স্নাতকদের নিয়োগ, কোন বিভাগে কাজের সুযোগ?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতার একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট প্রয়োজন। তাঁকে ওই কাজে এক বছরের জন্য বহাল রাখা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৪:১৪
Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় প্রতিষ্ঠানে স্নাতকদের কাজের সুযোগ। প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে নিয়োগ করা হবে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতায়। ওই প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্সেস-এর একটি গবেষণা প্রকল্পে তাঁকে কাজ করতে হবে। শূন্যপদ একটি।

Advertisement

বায়োটেকনোলজি কিংবা বায়োকেমিস্ট্রিতে স্নাতক এবং কোনও সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীরা উল্লিখিত পদে কাজের জন্য আবেদন জানাতে পারবেন। তাঁদের মলিকিউলার বায়োলজি, প্রোটিন বায়োকেমিস্ট্রি, প্রোটিন ইঞ্জিনিয়ারিং, সিন্থেটিক বায়োলজি-র মধ্যে যে কোনও একটি বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মোট এক বছরের চুক্তির নিরিখে “ইঞ্জিনিয়ারিং অফ আ নভেল এনজ়াইমেটিক পাথওয়ে টু এনেবল কনভারসন অফ পলিয়েথলিন টেরেফাঠালেট টু বায়োইথানল অ্যান্ড ইটস ইন্টিগ্রেশন উইদ সেলুলোজ হাইড্রোলিসিস” প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদন জানাতে হবে। এর জন্য প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন। বিজ্ঞপ্তিতে দেওয়া ইমেল অ্যাড্রেসে সমস্ত নথি পাঠিয়ে আবেদন জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ২৬ জুন পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউ নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement