JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো নেওয়া হবে, কোন বিভাগের জন্য?

প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। মহিলা এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৫:৫৬
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। প্রজেক্টটির নাম ‘ইন-সিটু পলিউশন লোড অ্যাসেসমেন্ট অফ আনগেজড রিভার ইউজ়িং ইন্টিগ্রেটেড ওয়াটার কোয়ালিটি অ্যান্ড হাইড্রলিক মডেলিং টু ইমপ্রুভ রেস্টোরেশন স্ট্র্যাটেজিস’।

Advertisement

ফেলোশিপ বাবদ প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই) অথবা মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকা দরকার। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে থাকতে হবে। মহিলা এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ২৩ নভেম্বর বেলা ২টো থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় প্রার্থীদের পৌঁছে যেতে হবে। আবেদনপত্র সংগ্রহ করতে প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র সংগ্রহ-সহ বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement