JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয় অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করবে, কোন বিষয়ের জন্য?

এর আগে আর্টস ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যার আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২১ জানুয়ারি ’২৪।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৩১
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

অধ্যাপনার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এর আগে আর্টস ফ্যাকাল্টির বিভিন্ন বিভাগে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যার আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২১ জানুয়ারি ’২৪।

Advertisement

এবার, স্কুল অফ এনার্জি স্টাডিজ় বিষয়ে অধ্যাপনার সুযোগ রয়েছে। এই বিভাগে অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। তফসিলি জাতি এবং তফসিলি উপজাতি বিভাগের প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রতিটি পদে ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) স্বীকৃত নিয়ম মেনে আবেদনকারীদের জন্য যোগ্যতার মাপকাঠি ধার্য করা হয়েছে। পাশাপাশি, পদার্থবিদ্যা/ রসায়ন/ ফলিত গণিত বিষয়ে পিএইচডি-সহ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ মাস্টার অফ টেকনোলজি বা মাস্টার অফ সায়েন্স ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তদের প্রতি মাসে ১,৩১, ৪০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করা দরকার। এর পর আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২২ জানুয়ারি ’২৪।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement