IOCL Recruitment 2023

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে কাজের সুযোগ, রয়েছে ১৭২০টি শূন্যপদ

নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২-এর শিক্ষানবিশি আইন মেনে বৃত্তি দেওয়া হবে প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:২৪
IOCL

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)-এ কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় প্রশিক্ষণের জন্য বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন অঞ্চলে সংস্থার পরিশোধনাগারগুলিতে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। ইতিমধ্যেই অনলাইনে আগ্রহীদের কাছ থেকে এর জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ট্রেড অ্যাপ্রেন্টিস এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে। শূন্যপদ রয়েছে ১৭২০টি। সংস্থার মেকানিক্যাল, কেমিক্যাল থেকে শুরু করে অন্যান্য বিভাগে কাজ শেখার সুযোগ পাবেন নিযুক্তরা। প্রশিক্ষণ চলবে এক বছর/ এক বছর পাঁচ মাস/ দু’বছর ধরে। আবেদনকারীদের বয়স ১৮ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২-এর শিক্ষানবিশি আইন মেনে বৃত্তি দেওয়া হবে প্রতি মাসে। নিয়োগের পর পোস্টিং হবে রাজ্যের হলদিয়া, অসমের গুয়াহাটি, ডিগবয়, বঙ্গাইগাঁও থেকে শুরু করে দেশের অন্যান্য স্থানে।

ক্ষেত্রবিশেষে এই পদে নিয়োগের জন্য পৃথক শিক্ষাগত যোগ্যতার মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং লিখিত পরীক্ষার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষাটি মাল্টিপল চয়েস প্রশ্নের উপর নেওয়া হবে। চলবে দু’ঘণ্টা ধরে। লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ৩ ডিসেম্বর। পরীক্ষায় উত্তীর্ণ হলে নথি যাচাইকরণ এবং মেডিক্যাল পরীক্ষার পর কাজে যোগ দিতে পারবেন প্রার্থীরা।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement