IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএস রিসার্চ অ্যাসোসিয়েট নেবে, রইল বিস্তারিত

প্রতিষ্ঠানে স্কুল অফ কেমিক্যাল সায়েন্সের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। স্পেকট্রোস্কোপি সংক্রান্ত গবেষণার কাজের জন্য আর এ নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৮:৪৬
IACS

যাদবপুরের আইএসিএস। ছবি: সংগৃহীত।

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট ১ (আর এ ১) পদে নিয়োগ করা হবে কর্মী। প্রতিষ্ঠানে স্কুল অফ কেমিক্যাল সায়েন্সের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। স্পেকট্রোস্কোপি সংক্রান্ত বিষয়ে গবেষণার কাজের জন্য আর এ নেওয়া হবে। আইএসিএস-র নিয়ম অনুযায়ী ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়ন বিষয়ে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই। বায়োফিজিক্যাল মেথড বিষয়ে দক্ষতা থাকা চাই। প্রার্থীকে ভারতের নাগরিক হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারনে।

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ২৯ জানুয়ারি বেলা ১২টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। কী কী নথি প্রয়োজন জানতে প্রথমে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখান থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement