IACS Recruitment 2023

যাদবপুরের আইএসিএসে বায়োকেমিস্ট্রিতে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনেই প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৭:২২
IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

বায়োকেমিস্ট্রি সম্পর্কিত গবেষণার কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা অনলাইনে এর জন্য আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ বায়োলজিক্যাল সায়েন্সেস-এর জন্য এই নিয়োগ। গবেষণার মূল বিষয় সেল বায়োলজি বা সেল মাইগ্রেশন। এর জন্য নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট ১ বা ব্রিজিং ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। কাজের মেয়াদ এক বছর। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনেই প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

আবেদনের জন্য প্রার্থীদের কেমিস্ট্রি বা বায়োকেমিস্ট্রিতে বিএসসি এবং এমএসসিতে ফার্স্ট ক্লাস বা ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর এবং পিএইচডি থাকতে হবে। একই সঙ্গে থাকতে হবে পিয়ার রিভিউড জার্নালে প্রকাশিত গবেষণাপত্র। এ ছাড়াও, সংশ্লিষ্ট বিষয় নিয়ে গবেষণার অভিজ্ঞতা ছাড়াও মাইক্রোস্কোপি টেকনিকে দক্ষতা থাকাও জরুরি।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৬ ডিসেম্বর। যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ হবে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে জানানো হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement