IACS Recruitment 2023

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে গবেষণার সুযোগ, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার নিরিখে প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর এই পদে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৫:৪০
IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করবে যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানের নিজস্ব ফান্ডিংয়ে পরিচালিত এই গবেষণা প্রকল্পে নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে অস্থায়ী ভাবে প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নিয়ম মেনেই প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য প্রকল্পে নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়িয়ে এক বছর পর্যন্ত করা হতে পারে।

গবেষণা প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের অর্গ্যানিক কেমিস্ট্রিতে পিএইচডি থাকা আবশ্যিক। এ ছাড়া সংশ্লিষ্ট বিষয় সম্পর্কিত গবেষণার অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র এবং জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অক্টোবর। এর পর শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার নিরিখে প্রাথমিক ভাবে প্রার্থী বাছাই করা হবে। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। নিয়োগ সম্পর্কিত বিশদ তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement