IIIT Kalyani Recruitment 2023

আইআইআইটি কল্যাণীতে গবেষণা সংক্রান্ত বিষয়ে কাজের সুযোগ, কোন পদে?

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অর্থানুকূল্যে বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৭:১৯
IIIT Kalyani

আইআইআইটি কল্যাণী। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি), কল্যাণীতে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অর্থানুকূল্যে বিশেষ প্রজেক্টের কাজের জন্য নেওয়া হবে জেআরএফ। প্রজেক্টটির নাম ‘ডেভেলপমেন্ট অফ কোড-বেসড পিকিউসি এনক্রিপশন স্কিম অ্যান্ড ইটস সিকিউরিটি অ্যানালিসিস’। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। কাজের মেয়াদ থাকবে তিন বছর। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে মাস্টার ডিগ্রি থাকতে হবে। কম্পিউটারের প্রোগ্রামিং স্কিলের বিষয়ে দক্ষতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়া যাবে। পাশাপাশি প্রয়োজনীয় নথি মেল করেও জমা দেওয়া দরকার। ৮ জানুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement