SRF Jobs 2023

আইসিএমআর-এর অধীনস্থ সংস্থায় কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, জীবন বিজ্ঞান এবং টেকনিক্যাল শাখায় স্নাতকোত্তর প্রার্থীদের সিনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। মাসে ২৮ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১১:৫৪
ICMR–  National Institute of Cancer Prevention and Research.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যানসার প্রিভেনশন অ্যান্ড রিসার্চ। ছবি: সংগৃহীত

কেন্দ্রীয় সংস্থার অধীনে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যানসার প্রিভেনশন অ্যান্ড রিসার্চ-এ সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। জীবন বিজ্ঞান, বায়োটেক, বায়োকেমিস্ট্রি, মাইক্রোবায়োলজি কিংবা বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আবেদনকারীদের নিউক্লিক অ্যাসিড আইসোলেশন, রিয়েল টাইম পিসিআর, ওয়েস্টার্ন ব্লটিং, টিস্যু কালচারের মতো বিভিন্ন পদ্ধতির সাহায্যে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মোট দু’বছরের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে। উল্লিখিত পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি পুরুষ এবং অনূর্ধ্ব ৩৭ বছর বয়সি মহিলাদের আবেদন গ্রহণ করা হবে।

প্রার্থীদের আয়ূষ মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্প ‘মলিকিউলার এভালুয়েশন অফ অ্যান্টিক্যানসার অ্যান্ড অ্যান্টিভাইরাল প্রপার্টিস অফ থুজা অক্সিডেন্টালিস’- এর জন্য নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে অভিজ্ঞ ব্যক্তিদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহী ব্যক্তিদের ৩১ অক্টোবর বেলা ৯টার মধ্যে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যানসার প্রিভেনশন অ্যান্ড রিসার্চে উপস্থিত থাকতে হবে। ওই দিনই আবেদনপত্র জমা নিয়ে নাম নথিভুক্ত করার পর ইন্টারভিউ নেওয়া হবে। আবেদনপত্র, জীবনপঞ্জি, শংসাপত্র, পরিচয়পত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি ইন্টারভিউয়ের দিন নিয়ে আসতে হবে। অন্যান্য বিষয়ে জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement