IPGAER Kolkata Recruitment 2024

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চে চলছে কর্মী নিয়োগ

সিনিয়র হাউজ ফিজ়িশিয়ান কাম রেজিস্ট্রার, সিনিয়র হাউজ ফিজ়িশিয়ান এবং জুনিয়র হাউজ ফিজ়িশিয়ান পদে কর্মী প্রয়োজন। ওই কাজে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১১:২৮
IPGAER Shyamadas Vaidya Shastra Pith.

ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ। ছবি: সংগৃহীত।

কলকাতার সরকারি প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চে কর্মী নিয়োগ করা হবে। কাজ করতে হবে সিনিয়র হাউজ ফিজ়িশিয়ান কাম রেজিস্ট্রার, সিনিয়র হাউজ ফিজ়িশিয়ান এবং জুনিয়র হাউজ ফিজ়িশিয়ান পদে। মোট শূন্যপদ ১১।

Advertisement

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি (বিএএমএস) ডিগ্রি থাকা বাধ্যতামূলক। সিনিয়র হাউজ ফিজ়িশিয়ান কাম রেজিস্ট্রার পদে এক বছরের ইন্টার্নশিপ সম্পূর্ণ করেছেন, এবং অন্তত ছ’মাস জুনিয়র হাউজ ফিজ়িশিয়ান হিসাবে কাজ করেছেন, এমন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। তবে যাঁরা কায়াচিকিৎসা বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, তাঁদের সংশ্লিষ্ট পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

অন্তত এক বছরের জুনিয়র হাউজ় ফিজ়িশিয়ানশিপ সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের সিনিয়র হাউজ় ফিজ়িশিয়ান হিসাবে নিয়োগ করা হবে। তবে শুধুমাত্র এক বছরের জন্য ওই পদে নিযুক্তদের বহাল রাখা হবে।

সদ্যই বিএএমএস ডিগ্রি পেয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের জুনিয়র হাউজ় ফিজ়িশিয়ান হিসাবে নিয়োগ করা হবে। তাঁদের এক বছরের ইন্টার্নশিপের অভিজ্ঞতা থাকতে হবে। তবে যাঁরা ইতিমধ্যেই সিনিয়র হাউজ় ফিজ়িশিয়ান হিসাবে কাজ করেছেন, সংশ্লিষ্ট পদের জন্য তাঁদের আবেদন গ্রহণ করা হবে না।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ঠিকানায় সরাসরি উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ওই পত্রের সঙ্গে জীবনপঞ্জি এবং অন্যান্য আনুষঙ্গিক নথিও পেশ করতে হবে। আবেদন গ্রহণ করা হবে ২৪ জুন, বিকেল ৪টে পর্যন্ত। আরও তথ্য জেনে নিতে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement