MyGov Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কন্টেন্ট রাইটার-সহ একাধিক পদে কর্মী প্রয়োজন, আবেদন কী ভাবে?

ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশন অধীনস্থ ‘মাইগভ’ বিভাগে কাজের জন্য কন্টেন্ট রাইটার, ভিডিয়ো এডিটর এবং রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৩
content creation.

ছবি: সংগৃহীত।

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কন্টেন্ট রাইটিং, ভিডিয়ো এডিটিং-এর মতো কাজের গুরুত্ব ক্রমশ বাড়ছে। এই বিশেষ ক্ষেত্রে কাজের জন্য বিশেষজ্ঞদের কদরও রয়েছে। এমনই অভিজ্ঞ ব্যক্তিদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সম্প্রতি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের ‘মাইগভ’ বিভাগের তরফে উল্লিখিত কাজের জন্য কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, কন্টেন্ট রাইটার, রিসার্চ অ্যাসোসিয়েট এবং ভিডিয়ো এডিটর হিসাবে কর্মী প্রয়োজন। কন্টেন্ট রাইটার এবং রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে ইংরেজি কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিরা আবেদন করতে পারবেন। কন্টেন্ট রাইটারদের অন্তত পাঁচ বছরের এবং রিসার্চ অ্যাসোসিয়েটদের অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক।

ভিডিয়ো এডিটর হিসাবে যে কোনও বিষয়ে স্নাতক কিংবা ভিডিয়োগ্রাফি বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আগ্রহীরা উল্লিখিত পদে অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন। তাঁদের মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণ করে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে। ১২ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement