Govt Jobs in Alipurduar 2023

আলিপুরদুয়ার জেলায় যোগ প্রশিক্ষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল আয়ুষ মিশন (ন্যাম)-এর অধীনে আলিপুরদুয়ারের আয়ুষ হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৭:২৬
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

রাজ্যে আলিপুরদুয়ার জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। বুধবার সেই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ন্যাশনাল আয়ুষ মিশন (ন্যাম)-এর অধীনে আলিপুরদুয়ারের আয়ুষ হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে অস্থায়ী ভাবে কর্মীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

নিয়োগ হবে পুরুষ এবং মহিলা যোগ প্রশিক্ষক পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২। প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে থাকলেই এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। মহিলা এবং পুরুষ যোগ প্রশিক্ষকদের যথাক্রমে ২০টি এবং ৩২টি সেশন নিতে হবে। নিযুক্তদের সেশন পিছু পারিশ্রমিক মিলবে ২৫০ টাকা করে। অর্থাৎ মহিলা এবং পুরুষ যোগ প্রশিক্ষকদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৫০০০ টাকা এবং ৮০০০ টাকা প্রতি মাসে।

প্রতি পদে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

পদগুলিতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, যোগাসনের সার্টিফিকেশন/ ডিগ্রি/ ডিপ্লোমা, ডেমনস্ট্রেশন এবং ইন্টারভিউ মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে। এর জন্য সবার আগে আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদন জানাতে অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা জমা দিতে হবে। আবেদন করা যাবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement