Calcutta High Court Jobs

কলকাতা হাইকোর্টে চাকরির সুযোগ, থাকতে হবে এলএলবি ডিগ্রি

আইনে স্নাতকদের কলকাতা হাইকোর্টে কাজের জন্য বেছে নেওয়া হবে। যোগ্যতা যাচাইয়ের জন্য আগ্রহীদের লিখিত কিংবা মৌখিক পরীক্ষায় বসতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৬:১৫
Calcutta High Court.

কলকাতা হাইকোর্ট। নিজস্ব চিত্র।

কলকাতা হাইকোর্টের শূন্যপদে চাকরির সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ২৩ থেকে ৩২ বছর বয়সীদের ল’ ক্লার্ক-কাম-রিসার্চ অ্যাসিস্ট্যান্ট হিসাবে নিয়োগ করা হবে। তবে কতজনকে নিয়োগ করা হবে, সেই সম্পর্কে বিজ্ঞপ্তিতে কোনও তথ্য পেশ করা হয়নি।

Advertisement

উল্লিখিত পদে আইনে স্নাতকদের নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে বার কাউন্সিল অফ ইন্ডিয়া কিংবা কোনও রাজ্যের বার কাউন্সিল অফ ইন্ডিয়াতে তাঁদের নাম নথিভুক্ত থাকতে হবে। পদপ্রার্থীদের লিখিত কিংবা মৌখিক পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

হাইকোর্টের তরফে জানানো হয়েছে, সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে বিচারপতির বিচারবিভাগীয় কাজ এবং প্রশাসনিক দায়িত্বে বহাল রাখা হবে। এ ছাড়াও কোনও বিশেষ আইন সংক্রান্ত গবেষণার কাজও তাঁকে করতে হবে।

আগ্রহীদের একটি ফর্ম পূরণ করে শিক্ষাগত যোগ্যতার সমস্ত তথ্য, বার কাউন্সিলের শংসাপত্রের মতো নথি ডাকযোগে জমা দিতে হবে। হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে ওই আবেদন পাঠাতে হবে। ১৪ অগস্ট পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement