Bank Job 2023

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, কম্পিউটারের কাজের দক্ষতা থাকা চাই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:১১
সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

ব্যাঙ্কে চাকরির সুযোগ রয়েছে। তবে এই ক্ষেত্রে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে আগ্রহী প্রার্থীদের। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া দিচ্ছে কাজের সুযোগ। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

বিজ়নেস ‌করেসপন্ডেন্ট সুপারভাইজ়র পদে নিয়োগ করা হবে কর্মী। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ হবে এক বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, কম্পিউটারের কাজে দক্ষতা থাকা চাই। প্রার্থীর বয়স ২১ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। এই পদে অবসরপ্রাপ্ত কর্মীরাও আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে অন্তত তিন বছর প্রার্থীকে গ্রামীণ ব্যাঙ্কে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ২০ ডিসেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement