Bank Job Recruitment 2024

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালি, কোন কোন পদে নিয়োগ?

তিনটি পদেই চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৯:০৭
সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। এ ক্ষেত্রে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে আগ্রহী প্রার্থীদের। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ফ্যাকাল্টি, অফিস অ্যাসিস্ট্যান্ট, প্রহরী কাম মালি পদে চুক্তি-ভিত্তিক কর্মী নিয়োগ করা হবে। তিনটি পদেই আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে। ফ্যাকাল্টি এবং অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। প্রহরী কাম মালি পদের ক্ষেত্রে সপ্তম শ্রেণি উত্তীর্ণ হলেই চলবে। ফ্যাকাল্টি পদে মাসিক বেতন হবে ৪০ হাজার টাকা, অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ২৭,৫০০ টাকা এবং প্রহরী কাম মালি পদে ১৬ হাজার টাকা। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পরে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ৮ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এই সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement