Indian Railway Recruitment 2023

ভারতীর রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কর্মখালি, কারা আবেদন করবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, মেকানিক্যাল এবং ইলেকট্রিক্যাল শাখায় স্নাতকোত্তীর্ণ এবং ডিপ্লোমা করেছেন এবং কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৩:১২
Braithwaite and Co. Limited office.

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল), কলকাতা। ছবি: সংগৃহীত

ভারতীয় রেল মন্ত্রক অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ। এই মর্মে ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)-এর তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মেকানিক্যাল এবং ইলেকট্রিক্যাল শাখায় স্নাতকোত্তীর্ণ এবং ডিপ্লোমা করেছেন এবং কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement

নিযুক্ত প্রার্থীদের প্রতিষ্ঠানের বিভিন্ন দফতরে ক্রেন রক্ষণাবেক্ষণ, মেরামতির মতো ক্ষেত্রে কাজ করতে হবে। চুক্তির ভিত্তিতে উল্লিখিত বিভাগে কর্মী নিয়োগ করা হবে। স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের চার বছর কিংবা তার বেশি এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে সাত বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। তাঁদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটের ‘জব ওপেনিং’ বিভাগে থাকা অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে। ওই পূরণ করা ফর্মটিকে পিডিএফ ফরম্যাটে সংরক্ষিত করে নিতে হবে।

পূরণ করা ফর্ম এবং অন্যান্য নথি-সহ সমস্ত শংসাপত্র ইমেল মারফত পাঠাতে হবে। ১৫ অক্টোবর বেলা সাড়ে ৪টের মধ্যে আবেদনের ইমেল পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। তাঁদের সংস্থার কলকাতা কেন্দ্রে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement