BDL Recruitment 2023

দেশের বিভিন্ন শহরে কর্মী নিয়োগ কেন্দ্রীয় সংস্থা বিডিএলের, শূন্যপদ ৪৫টি

ম্যানেজমেন্ট ট্রেনি এবং ওয়েলফেয়ার অফিসার/ জুনিয়র ম্যানেজার পদে নিযুক্তদের মাসিক বেতনক্রমের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০-১,৪০,০০০ টাকা এবং ৩০,০০০-১,২০,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৮:০১
BDL

বিডিএল। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ডায়নামিক্স লিমিটেড (বিডিএল) দেশের বিভিন্ন স্থানে কর্মী নিয়োগ করবে। বিভিন্ন পদমর্যাদায় বেশ কিছু শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন। আর কিছুদিনেই শুরু হবে সেই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ম্যানেজমেন্ট ট্রেনি, জুনিয়র ম্যানেজার এবং ওয়েলফেয়ার অফিসার পদে। মোট শূন্যপদ রয়েছে ৪৫টি। সংস্থার বিভিন্ন ক্ষেত্রে, যেমন- ইলেকট্রনিক্স, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কম্পিউটার সায়েন্স, সাইবার সিকিউরিটি, কেমিক্যাল, সিভিল, বিজনেস ডেভেলপমেন্ট, অপটিক্স এবং ফিন্যান্সে নিয়োগ করা হবে ম্যানেজমেন্ট ট্রেনিদের। জুনিয়র ম্যানেজারের পদটি সংস্থার পাবলিক রিলেশনস বিভাগের জন্য। ফিন্যান্স বাদে বাকি বিভাগে ম্যানেজমেন্ট ট্রেনি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৭ বছরের মধ্যে। ম্যানেজমেন্ট ট্রেনি (ফিন্যান্স), ওয়েলফেয়ার অফিসার এবং জুনিয়র ম্যানেজার পাবলিক রিলেশনস পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। ম্যানেজমেন্ট ট্রেনি এবং ওয়েলফেয়ার অফিসার/ জুনিয়র ম্যানেজার পদে নিযুক্তদের মাসিক বেতনক্রমের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০-১,৪০,০০০ টাকা এবং ৩০,০০০-১,২০,০০০ টাকা।

প্রতি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠিগুলি আলাদা, যা বিস্তারিত জানানো হয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

ম্যানেজমেন্ট ট্রেনি পদে প্রার্থীদের নিয়োগ হবে কম্পিউটার নির্ভর অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। কলকাতা-সহ দেশের অন্য ন’টি শহরের পরীক্ষাকেন্দ্রে অনলাইন পরীক্ষার আয়োজন করা হবে। তবে ওয়েলফেয়ার অফিসার এবং জুনিয়র ম্যানেজার পদের জন্য শুধুমাত্র লিখিত পরীক্ষাই নেওয়া হবে। পরীক্ষা হবে চলতি বছরের ডিসেম্বরে বা পরের বছর জানুয়ারিতে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৫০০ টাকাও। আবেদন জানানো যাবে আগামী ২১ অগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement