ICAR Recruitment 2024

নেট উত্তীর্ণদের ব্যারাকপুরের কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ, কী ভাবে আবেদন করবেন?

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারসের একটি কর্মসূচিতে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৭:২১
Central Research Institute for Jute and Allied Fibres.

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত।

ব্যারাকপুরের কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারসের ন্যাশনাল এগ্রিকালচারাল ইনোভেশন ফাউন্ডেশন স্কিমের অধীনে কাজ করতে হবে। ওই কর্মসূচিতে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

Advertisement

বেসিক সায়েন্সেস শাখার কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন,ম এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হয়েছেন, এমন কোনও ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। একই সঙ্গে তাঁদের ২ বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

মোট ছ’মাসের চুক্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। এই কাজের জন্য ইন্টালেকচুয়াল প্রপার্টি রাইট, পেটেন্ট প্রসেস নিয়ে কাজের দক্ষতা থাকা আবশ্যক। পারিশ্রমিক হিসাবে প্রথম দু’বছর ৩১ হাজার এবং তৃতীয় বছর ৩৫ হাজার টাকা দেওয়া হবে।

ইচ্ছুক প্রার্থীদের ইমেল মারফত সমস্ত আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। আবেদনপত্র ১৭ জুলাইয়ের মধ্যে জমা দিতে হবে। ২৩ জুলাই ইন্টারভিউয়ের মাধ্যমে হবে যোগ্যতা যাচাই। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement