Govt Job Recruitment 2024

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনস্থ সংস্থায় গবেষক প্রয়োজন, মাসে ৩০ হাজার টাকা আয়ের সুযোগ

চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট পদে কাজ করতে হবে। ওই পদের জন্য অনূর্ধ্ব ৩০ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৭:০৫
Govt job employee.

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেন্ট্রাল পাওয়ার রিসার্চ ইনস্টিটিউটের তরফে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করা হবে। ওই কাজের জন্য কেমিক্যাল বা মেটিরিয়াল সায়েন্স বিষয়ে স্নাতক কিংবা রসায়ন বা পদার্থবিদ্যায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। শূন্যপদ একটি।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে ‘ডেভেলপমেন্ট অফ হাই এনার্জি ডেনসিটি কম্পোজ়িট মেটিরিয়ালস ফর ফাস্ট চার্জিং লিথিয়াম আয়ন ব্যাটারি’ শীর্ষক গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য অনূর্ধ্ব ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের অন্তত এক বছর ব্যাটারি কিংবা সেল ফ্যাব্রিকেশন ইন লিথিয়াম আয়ন ব্যাটারি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিকে ওই কাজের জন্য প্রতি মাসে ৩০,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। কাজ করতে আগ্রহী ব্যক্তিদের ডাকযোগে আবেদনপত্র জমা দিতে হবে। এর জন্য তাঁদের সেন্ট্রাল পাওয়ার রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইটে গিয়ে সমস্ত তথ্যের প্রমাণপত্রের তালিকা অনুযায়ী নথি জমা দিতে হবে।

প্রতিষ্ঠানের ঠিকানায় ১৬ এপ্রিলের মধ্যে সমস্ত আনুষঙ্গিক নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রটি প্রতিষ্ঠানের চিফ অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসারকে পাঠাতে হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে রিসার্চ অ্যাসোসিয়েটের কাজ সম্পর্কিত বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement