VECC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় প্রয়োজন জুনিয়র রিসার্চ ফেলো, কলকাতার কেন্দ্রে হবে কর্মস্থল

স্নাতকোত্তর স্তরে ৫৫ শতাংশের বেশি নম্বর রয়েছে, এমন ব্যক্তিদের ওই কাজের জন্য বেছে নেওয়া হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৭:১১
Variable Energy Cyclotron Centre.

ভ্যারিয়েবল এনার্জি সাইক্লোট্রন সেন্টার। ছবি: সংগৃহীত।

কলকাতার কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ অ্যাটমিক এনার্জির অধীনস্থ ভ্যারিয়েবল এনার্জি সাইক্লোট্রন সেন্টারে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিদের বেছে নেওয়া হবে। মোট শূন্যপদ ছ’টি।

Advertisement

আগ্রহীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সব মিলিয়ে তাঁর ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। তবে স্নাতকোত্তর পর্বের ফাইনাল সেমেস্টারে পাঠরত পড়ুয়াও ওই কাজে যোগদান করার জন্য আবেদন জানাতে পারবেন। তবে সে ক্ষেত্রে কাজে নিযুক্ত হওয়ার সময় তাঁদের ফাইনাল মার্কশিট জমা দিতে হবে।

নিযুক্ত ব্যক্তিদের প্রথম দু’বছর ৩৭ হাজার টাকা এবং পরবর্তী তিন বছর ৪২ হাজার টাকা ফেলোশিপ হিসাবে দেওয়া হবে। একই সঙ্গে তাঁরা হোমি ভাবা ন্যাশনাল ইনস্টিটিউটের অধীনে পিএইচডি করার সুযোগ পাবেন। আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের জন্য তাঁদের নিজের একটি ছবি, বয়স এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের মতো আনুষঙ্গিক নথিও জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দিতে হবে ২৯ এপ্রিলের মধ্যে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ৫ থেকে ৭ জুনের মধ্যে ওই ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউয়ের ফলাফলের নিরিখে চূড়ান্ত প্রার্থীদের ফেলোশিপের জন্য বেছে নেওয়া হবে। এই মর্মে বিশদে জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement