NCERT Recruitment 2024

সরকারি প্রতিষ্ঠানে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ, আবেদন করবেন কী ভাবে?

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং-এর তরফে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র প্রজেক্ট ফেলো নেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৫:০৫
National Council of Educational Research and Training.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এডুকেশন, ইংরেজি, সমাজবিদ্যা, উর্দুতে স্নাতকোত্তর ডিগ্রি আছে, এমন ব্যক্তিদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। নিয়োগ হবে সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র প্রজেক্ট ফেলো হিসাবে। মোট শূন্যপদ পাঁচটি।

Advertisement

আবেদন করতে হলে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, স্নাতকোত্তর পর্বে তাঁদের ৫৫ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। এ ছাড়াও অন্তত দু’বছর প্রিস্কুলে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বয়স হতে হবে ৪০ থেকে ৪৫ বছরের মধ্যে। সংশ্লিষ্ট কাজে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য নিযুক্তদের বহাল রাখা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে না। মাসিক সাম্মানিক ২৯ হাজার থেকে ৩৫ হাজার টাকা।

আগ্রহীদের সরাসরি নয়া দিল্লির দফতরে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং আনুষঙ্গিক অন্যান্য শংসাপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে। ৬ সেপ্টেম্বর হবে ইন্টারভিউ। ওই দিন বেলা ১১টার আগে আগ্রহীদের উপস্থিত হতে হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement