AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে চাকরির সুযোগ, মাসিক ৬৪ হাজার টাকা বেতনে নিয়োগ

বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। ১৯ অগস্ট সকাল ১০টা থেকে হবে ইন্টারভিউ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১৫:৪২
AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের মাইক্রোবায়লজি বিভাগের ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়াগনস্টিক ল্যাবরেটরি (ভিআরডিএল)-এর জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ সায়েন্টিস্ট (বি) (মেডিক্যাল/ নন মেডিক্যাল) পদে। রয়েছে একটি শূন্যপদ। প্রার্থীদের বয়স ৪৫ বছরের মধ্যে হলেই আবেদন জানাতে পারবেন। তবে উচ্চ মেধাসম্পন্নদের ক্ষেত্রে বয়ঃসীমা কার্যকর হবে না। নিযুক্ত ব্যাক্তির মাসিক বেতন হবে ৫৬,০০০ টাকা। মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও। সব মিলিয়ে মোট বেতন দাঁড়াবে আনুমানিক ৬৪,০০০ টাকা। প্রার্থীদের কাজের ভিত্তিতে এই পদে প্রতি ছ’মাস অন্তর কাজের মেয়াদ বাড়ানো হবে।

রিসার্চ সায়েন্টিস্ট-বি (মেডিক্যাল) অথবা রিসার্চ সায়েন্টিস্ট-বি (নন-মেডিক্যাল) — দু’টির জন্যই রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি। যে পদের জন্য প্রার্থী নির্বাচিত হবেন, তাঁর জন্য সেই পদের প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠিই কার্যকর হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন জানাতে হবে। নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। আবেদনের শেষ দিন আগামী ১২ অগস্ট। বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। ১৯ অগস্ট সকাল ১০টা থেকে হবে ইন্টারভিউ। ওই দিন সমস্ত নথি-সহ যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য এমস কল্যাণীর ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

আরও পড়ুন
Advertisement