AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে ১২০টি শূন্যপদে কর্মী নিয়োগ, কোন কোন পদে চাকরির সুযোগ?

বিভিন্ন পদে নিযুক্তদের সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী লেভেল ৪ থেকে লেভেল ৭ বেতনক্রমে পারিশ্রমিক মিলবে প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৪
AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

একাধিক প্রার্থী নিয়োগ করা হবে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ। গ্রুপ ‘বি’ এবং গ্রুপ ‘সি’-র বিভিন্ন পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। শুধুমাত্র অনলাইনেই আবেদন করা যাবে এই পদগুলিতে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, অ্যাসিস্ট্যান্ট স্টোরস অফিসার, ডায়েটিশিয়ান, এগজ়িকিউটিভ অ্যাসিস্ট্যান্ট (এনএস), হিন্দি অফিসার, জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, জুনিয়র ইঞ্জিনিয়ার (এ/ সি অ্যান্ড আর, সিভিল এবং ইলেকট্রিক্যাল), জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, মেডিক্যাল সোশ্যাল সার্ভিস অফিসার, মেডিক্যাল সোশাল ওয়ার্কার, অপ্টোমেট্রিস্ট, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান (প্রস্থেটিক্স অ্যান্ড অরথোটিক্স এবং ল্যাবোরেটরি), ক্যাশিয়ার, লন্ড্রি সুপারভাইজার, লোয়ার ডিভিশন ক্লার্ক, মেডিক্যাল রেকর্ড টেকনিশিয়ানস, স্টেনোগ্রাফার এবং আপার ডিভিশন ক্লার্ক পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২০টি। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। বিভিন্ন পদে নিযুক্তদের সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী লেভেল ৪ থেকে লেভেল ৭ বেতনক্রমে পারিশ্রমিক মিলবে প্রতি মাসে। প্রথম দু’বছর প্রবেশনে রাখা হবে নিযুক্তদের।

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেওয়া আছে। পদগুলিতে প্রার্থীদের নিয়োগ করা হবে স্কিল টেস্ট/ কম্পিউটার প্রফিশিয়েন্সি টেস্ট এবং কম্পিউটার বেসড টেস্টের মাধ্যমে।

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনের জন্য জমা দিতে হবে যথাক্রমে ১০০০ টাকা এবং ৫০০ টাকা। বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের আবেদন জানাতে কোনও অর্থ জমা দেওয়ার প্রয়োজন নেই। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement