Lok Sabha Election 2024

‘ফাঁকা মাঠে কি খেলা হয়!’ এখনও প্রার্থী ঘোষণা না হওয়ায় প্রচারের ফাঁকে বিজেপিকে কটাক্ষ শতাব্দীর

ফাঁকা মাঠে ফুটবল খেলা যায় না! তাই খেলতে অসুবিধা হচ্ছে। শনিবার সিউড়ি ২ নম্বর ব্লকের অন্তর্গত কোমা গ্রাম পঞ্চায়েতে প্রচারে নেমে এমনটাই বলতে শোনা গেল তৃণমূল প্রার্থী শতাব্দীকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৮:৩৯
প্রচার করছেন শতাব্দী রায়।

প্রচার করছেন শতাব্দী রায়। — নিজস্ব চিত্র।

তাঁর নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত বিধানসভায় স্লোগান দিয়েছিলেন, ‘খেলা হবে’! লোকসভা ভোটে সেই স্লোগানকে মন্ত্র করেই নেমে পড়েছেন বীরভূম কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী সাংসদ শতাব্দী রায়। কিন্তু ‘খেলা হবে’ বলতে পারছেন না। খেলবেন কার বিরুদ্ধে? মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি যে এত দিনেও প্রার্থীই দিতে পারেনি! তাই দৃশ্যত হতাশ শতাব্দী বলছেন, ফাঁকা মাঠে কি ফুটবল খেলা যায়!

Advertisement

ফাঁকা মাঠে ফুটবল খেলা যায় না! তাই খেলতে অসুবিধা হচ্ছে। শনিবার সিউড়ি ২ নম্বর ব্লকের অন্তর্গত কোমা গ্রাম পঞ্চায়েতে প্রচারে নেমে এমনটাই বলতে শোনা গেল তৃণমূল প্রার্থী শতাব্দীকে। এখনও পর্যন্ত বীরভূম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কে হবেন তা ঘোষণা হয়নি। আর এর প্রেক্ষিতেই প্রচারে নেমেও ‘খেলতেই’ পারছেন না তারকা অভিনেত্রী তথা রাজনীতিবিদ শতাব্দী। তাঁর বক্তব্য, ফুটবল খেলতে হলে প্রতিপক্ষ দরকার। প্রতিপক্ষ না থাকায় ফাঁকা মাঠে কী ভাবে খেলবেন, এখন সেই চিন্তায় মগ্ন বিদায়ী সাংসদ। প্রচারের ফাঁকা শতাব্দীকে এই প্রশ্ন করা হলে তিনি হেসে উড়িয়ে দেন। তার পর বলেন, ‘‘বিজেপি আমার বিরুদ্ধে কেন প্রার্থী দিচ্ছে না তা আমার জানার কথা না। কিন্তু ফুটবল তো আর একা খেলা যায় না! আমি বলে শট মারলে অন্য কাউকে তো সেটা আটকাতে হবে! কোথাও কেউ নেই।’’

প্রচার চলাকালীন তিনি রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প যেমন, লক্ষ্মীর ভান্ডার ইত্যাদি নিয়ে সাধারণ মানুষের সামনে বিভিন্ন তথ্য তুলে ধরেন। জানান, এই কেন্দ্রে এক সময় তাঁকে পরিযায়ী হিসাবে সবাই ভাবতেন। কিন্তু তিনি ২০০৯ সাল থেকে লাগাতার বীরভূম লোকসভা কেন্দ্রে জয়লাভ করে মানুষের পাশে থেকেছেন। আগামী দিনেও একই ভাবে মানুষের পাশে থাকবেন।

আরও পড়ুন
Advertisement