Lok Sabha Election 2024

স্পিকার ওম বিড়লার প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে বেআইনি খনন মামলা রাজস্থান পুলিশের

রাজস্থান পুলিশ এবং বনবিভাগের একটি যৌথ দল বাওয়াদিখেদা এবং কোলানা গ্রামের কাছে কোটা-বুঁদি এলাকায় গুঞ্জল মালিকানাধীন একটি পাথর ক্রাশার ইউনিটে হানা দিয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২৩:৩৬
(বাঁ দিকে) কংগ্রেস নেতা প্রহ্লাদ গুঞ্জল এবং লোকসভার স্পিকার ওম বিড়লা (ডান দিকে)। — ফাইল চিত্র।

(বাঁ দিকে) কংগ্রেস নেতা প্রহ্লাদ গুঞ্জল এবং লোকসভার স্পিকার ওম বিড়লা (ডান দিকে)। — ফাইল চিত্র।

লোকসভা ভোট ঘোষণার পরে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। রাজস্থানের কোটায় লোকসভার বিদায়ী স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে প্রার্থীও হয়েছেন। ভোটপর্ব মিটতেই বিজেপি শাসিত রাজস্থানের পুলিশ সেই প্রভাবশালী নেতা প্রহ্লাদ গুঞ্জলের বিরুদ্ধে অবৈধ খননের মামলা দায়ের করল!

Advertisement

রাজস্থান পুলিশ এবং বনবিভাগের একটি যৌথ দল বাওয়াদিখেদা এবং কোলানা গ্রামের কাছে কোটা-বুঁদি এলাকায় গুঞ্জল মালিকানাধীন একটি পাথর ক্রাশার ইউনিটে হানা দিয়েছিল। মঙ্গলবার পুলিশ জানিয়েছে, সেখানে থেকে ৯৫৫ টন বেআইনি ভাবে খনন করে তোলা পাথর, একটি খননকারী যন্ত্র এবং একটি ডাম্পার উদ্ধার করা হয়েছে। গুঞ্জলের বিরুদ্ধে চুরি, অপরাধমূলক অনুপ্রবেশ এবং সরকারি জমি দখলের মামলা দায়ের করা হয়েছে।

বসুন্ধরা রাজের ‘আস্থাভাজন’ হিসাবে পরিচিত প্রহ্লাদ গত ২৫ মার্চ প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গহলৌত এবং প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসরার উপস্থিতিতে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। চার দিনের মধ্যেই কোটায় ‘হাত’ প্রতীকের প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষণা করা হয়েছিল। রাজস্থানের শিল্পশহরের ‘প্রভাবশালী নেতা’ হিসাবে পরিচিত প্রহ্লাদ দু’বার কোটা (উত্তর) কেন্দ্র থেকে বিজেপির টিকিটে বিধায়ক হয়েছিলেন। রাজস্থান কংগ্রেসের অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসার কারণেই মামলা হয়েছে গু়ঞ্জলের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement