Lok Sabha Election 2024

ভোটের বঙ্গে চড়ছে পারদ, মুর্শিদাবাদে আবার উদ্ধার বোমা, পূর্ব বর্ধমানে বিজেপি নেতার বাড়ি ভাঙচুর

গত সপ্তাহে বহরমপুর লোকসভা কেন্দ্রের রেজিনগর থানার ছেতিয়ানি ঘোষপাড়ায় বোমা বিস্ফোরণ ঘটেছিল। এ বার সেই এলাকায় বাঁধের ধার থেকে উদ্ধার হয়েছে বোমা। রাতেই পুলিশ জার ভর্তি বোমা উদ্ধার করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রেজিনগর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১১:৩৩
— Representative Image

— প্রতীকী চিত্র।

লোকসভা ভোটের দিন যত এগিয়ে আসছে, উত্তপ্ত হয়ে উঠছে রাজ্যের বিভিন্ন এলাকা। মুর্শিদাবাদে আবার বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। বোমাগুলি নিষ্ক্রিয় করার চেষ্টা চালাচ্ছে পুলিশ এবং বম্ব স্কোয়াড। অন্য দিকে, পূর্ব বর্ধমানের কেতুগ্রামে বিজেপি নেতার বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার করেছে রাজ্যের শাসকদল।

Advertisement

লোকসভা ভোটের আগে আবার বোমা উদ্ধার মুর্শিদাবাদের রেজিনগরে। গত সপ্তাহে বহরমপুর লোকসভা কেন্দ্রের রেজিনগর থানার ছেতিয়ানি ঘোষপাড়ায় বোমা বিস্ফোরণ ঘটেছিল। সেই এলাকায় বাঁধের ধার থেকে উদ্ধার হয়েছে বোমা। রাতে রেজিনগর থানার পুলিশ খবর পেয়ে এলাকায় তল্লাশি চালিয়ে জার ভর্তি তাজা বোমা উদ্ধার করে। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন‍্য ‘বম্ব স্কোয়াড’কে খবর দেওয়া হয়। ড্রাম ভর্তি বোমা পাহারায় রয়েছে পুলিশ। ভোটের আগে বোমা কে বা কারা রেখেছে, তা খতিয়ে দেখছে রেজিনগর থানার পুলিশ।

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘সারা বছরই বেআইনি অস্ত্র এবং মজুত রাখা বোমা উদ্ধারে তল্লাশি অভিযান চলে। ভোটের আগে সেই অভিযান জোরদার করা হয়। স্বল্প পরিমাণে হলেও বেশ কিছু জায়গা থেকে বোমা উদ্ধার হচ্ছে।’’

ভোটের আগে উত্তপ্ত হল পূর্ব বর্ধমানের কেতুগ্রাম। কেতুগ্রামের পালিটায় বিজেপির মণ্ডল সভাপতি বিকাশ মাঝির বাড়ি ভাঙচুর। অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এমনকি মণ্ডল সভাপতিকে পুড়িয়ে মারার হুমকিও দেওয়া হয় তৃণমূলের পক্ষ থেকে বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। রাজ্য তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘‘একেবারে মিথ্যা অভিযোগ করেছে বিজেপি। ভোটের আগে বাজার গরম করতে চাইছে বিরোধীরা। তবে স্থানীয় বাসিন্দারা এই ফাঁদে পা দেবেন না।’’ জেলার পুলিশ সুপার আমন দীপ জানিয়েছেন, অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন
Advertisement