Sukanta Majumdar and Mamata Banerjee

‘আমার বাড়িতে আসুন’! মুখ্যমন্ত্রীকে বালুরঘাটের বাড়িতে ‘চায়ে পে চর্চা’র আমন্ত্রণ জানালেন সুকান্ত

রবিবার মমতা সভা করবেন কুমারগঞ্জ এবং বালুরঘাটে। একটি লোকসভা কেন্দ্রের জন্য চারটি জনসভা করেছেন মমতা, এমন নজির সাম্প্রতিক অতীতে নেই। বালুরঘাট আসনে ভোট ঘোষণা হতেই সভা করতে আসেন অভিষেক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১৩:৩১
Sukanta Majumdar and Mamata Benerjee

(বাঁ দিকে) সুকান্ত মজুমদার এবং মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

বিজেপির রাজ্য সভাপতি তথা বিদায়ী সাংসদ সুকান্ত মজুমদারের লোকসভা কেন্দ্র বালুরঘাটে তৃণমূল প্রার্থীর প্রচারে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার দুপুরে প্রচারে বেরিয়ে তৃণমূল নেত্রীকে তাঁর বাড়িতে চা খেয়ে যেতে আমন্ত্রণ জানালেন বালুরঘাটের বিজেপি প্রার্থী সুকান্ত। তিনি জানালেন, চা খেতে খেতে দক্ষিণ দিনাজপুরের উন্নয়ন নিয়ে মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে আলোচনা করতে চান।

Advertisement

রবিবার সকালে প্রচারে বেরিয়ে সুকান্ত কটাক্ষের সুরেই বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর রকে বসে মানুষের সঙ্গে মেশা উচিত।’’ তার পরেই মুখ্যমন্ত্রীকে চায়ের আমন্ত্রণ জানিয়ে সুকান্ত বলেছেন, ‘‘আসুন মুখ্যমন্ত্রী আমার বাড়িতে চা খেয়ে যাবেন। চা খেতে খেতে জেলার উন্নয়ন নিয়ে কথা বলা যাবে।’’

বালুরঘাট লোকসভা আসনকে এ বার পাখির চোখ করে এগোতে চাইছে তৃণমূল। তৃণমূল নেত্রী মমতা থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য— সবাই পর পর বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে প্রচারে আসছেন। বস্তুত, ভোটের মুখে উত্তরবঙ্গের মাটি কামড়ে পড়ে রয়েছেন মমতা। মালদহে ঘাঁটি গেড়ে উত্তরের জেলাগুলোতে প্রচার চালাচ্ছেন তৃণমূল নেত্রী। দ্বিতীয় দফার ভোটে দার্জিলিং, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের তিনটি আসনেই ঢেলে প্রচার করছে তৃণমূল। রবিবার তৃণমূল নেত্রী সভা করবেন কুমারগঞ্জ এবং বালুরঘাটে। একটি লোকসভা কেন্দ্রের জন্য চারটি জনসভা করেছেন মমতা এমন নজির সাম্প্রতিক অতীতে নেই। অন্য দিকে, বালুরঘাট লোকসভা আসনে ভোট ঘোষণা হতেই সভা করতে এসেছিলেন অভিষেক। তার পর মমতা বন্দ্যোপাধ্যায় দুই দফায় প্রচার করে গিয়েছেন। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত তাঁর লোকসভা কেন্দ্রে প্রচারে বেরিয়ে মমতা-অভিষেক—দু’জনকেই আক্রমণ করেছেন। তবে তার মধ্যেও মুখ্যমন্ত্রীকে ‘চায়ে পে চর্চা’ করতে আমন্ত্রণ জানিয়েছেন।

বস্তুত, বিজেপিও প্রচারের কোনও খামতি রাখছে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পর শনিবার অভিনেতা এবং বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী সুকান্তের সমর্থনে রোড-শো করেছেন। রবিবারও তীব্র গরম এবং রোদকে উপেক্ষা করে হুডখোলা গাড়ি নিয়ে গ্রামের পর গ্রাম প্রচার করে বেড়াচ্ছেন বিজেপি প্রার্থী সুকান্ত। বিজেপির একটি সূত্রে খবর, বালুরঘাটে যে সময় মুখ্যমন্ত্রীর সভা রয়েছে, সেই সময় বিজেপির জেলা সদর দফতরে এসসি মোর্চার মিটিংয়ে ব্যস্ত থাকবেন সুকান্ত। তার আগে বালুরঘাট শহর লাগোয়া তপন ব্লকের গ্রামে গ্রামে জনসংযোগ করছেন বিজেপির রাজ্য সভাপতি। ভোটের আগে শেষ রবিবার সারা দিনই জনসংযোগ কর্মসূচিতেই ব্যস্ত থাকছেন সুকান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement