WBNUJS Recruitment 2024

সল্টলেকের ডব্লিউবিএনইউজেএসে গবেষক নিয়োগ, আবেদনের জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১৬,০০০ টাকা বৃত্তি ছাড়াও বার্ষিক কন্টিনজেন্সি বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৭:৪৩
WBNUJS

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

সল্টলেকের দ্য ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ গবেষণার সুযোগ। সেই মর্মে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে স্বল্পমেয়াদের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে ইন্টেলেচুয়াল প্রপার্টি রাইটস (আইপিআর) চেয়ারে গবেষণার কাজ সম্পন্ন হবে। গবেষণার কাজটি কেন্দ্রের পেডাগগি অ্যান্ড রিসার্চ ইন আইপিআরস ফর এডুকেশন অ্যান্ড অ্যাকাডেমিয়া প্রকল্পের আওতাভুক্ত।

গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রথমে এক বছরের জন্য এই পদে নিয়োগ করা হবে। পরবর্তীকালে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১৬,০০০ টাকা বৃত্তি ছাড়াও বার্ষিক কন্টিনজেন্সি বাবদ ২৫,০০০ টাকা দেওয়া হবে।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি বিজ্ঞান বা আইন, বিশেষত ডেটা সায়েন্স, অ্যান্থ্রোপোলজির মতো বিষয়ে ইউজিসি নেট বা সিএসআইআর নেট উত্তীর্ণ হতে হবে। যাঁদের ইন্টেলেকচুয়াল প্রপার্ট রাইটস সম্পর্কিত বিষয়ে গবেষণা কাজের অভিজ্ঞতা এবং প্রকাশিত গবেষণাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে দিতে হবে। আগামী ৩ মে আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদের জন্য যোগ্য কর্মী বেছে নেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement