Visva Bharati University

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ করা হবে, যোগ্যতা কী প্রয়োজন?

প্রতি লেকচারে ১৫০০টাকা করে দেওয়া হবে। মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতন হবে। ইচ্ছুক প্রার্থীদের বিশ্বভারতীর ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তির লিঙ্ক থেকে আবেদন করতে হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৯:০২
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ। প্রতীকী ছবি।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেখে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

যৌগিক আর্ট অ্যান্ড সায়েন্স বিভাগে অতিথি শিক্ষক নিয়োগ করা হবে। এক বছরের জন্য এই নিয়োগ হবে চুক্তিভিত্তিক। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যোগবিদ্যা অথবা যে কোনও বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন স্নাতকোত্তরে। ন্যাশনাল এলিজিবিলিটি পরীক্ষায় (নেট) পাশ করতে হবে আবেদনকারীকে। অথবা সংশ্লিষ্ট বিভাগে পিএইচডি ডিগ্রি থাকতে হবে।

Advertisement

প্রতি লেকচারে ১৫০০টাকা করে দেওয়া হবে। মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতন হবে। ইচ্ছুক প্রার্থীদের বিশ্বভারতীর ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তির লিঙ্ক থেকে আবেদন করতে হবে। ২০ জানুয়ারি আবেদন জানানোর শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত নিয়মাবলি এবং শর্তাবলি জানতে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেখুন https://www.visvabharati.ac.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement