SBI Recruitment 2023

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ২০০-রও বেশি পদে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

পদ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ৩১ বছর থেকে ৪২ বছরের মধ্যে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৪:৪৪
স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় কর্মী নিয়োগ।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় কর্মী নিয়োগ। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)-তে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে ব্যাঙ্কের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। স্পেশালিস্ট অফিসারের বিভিন্ন পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে নিয়মিত পদ্ধতিতে এবং চুক্তির ভিত্তিতে। এর জন্য আবেদন জানাতে হবে অনলাইনে। আবেদন প্রক্রিয়া শুরু হবে শনিবার থেকেই।

স্পেশালিস্ট অফিসার পদে ব্যাঙ্কের বিভিন্ন বিভাগে ম্যানেজার, ডেপুটি ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার নিয়োগ করা হবে নিয়মিত পদ্ধতিতে। এ ক্ষেত্রে মোট শূন্যপদ ১৮২টি। চুক্তির ভিত্তিতে স্পেশালিস্ট অফিসার পদে ব্যাঙ্কের বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, সিনিয়র স্পেশাল এগজিকিউটিভ এবং সিনিয়র এগজিকিউটিভ। এ ক্ষেত্রে মোট শূন্যপদ ৩৫টি। পদ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ৩১ থেকে ৪২ বছরের মধ্যে।

Advertisement

নিয়মিত পদ্ধতিতে নিযুক্তদের পদ অনুযায়ী মাসিক বেতন (বেসিক পে) হবে ৩৬,০০০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা ক্রম অনুযায়ী। চুক্তির ভিত্তিতে নিযুক্তদের পদ অনুযায়ী বার্ষিক সিটিসি হবে ১৯ লক্ষ থেকে শুরু করে ৩১ লক্ষ টাকা। চুক্তির ভিত্তিতে নিযুক্তদের প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য নিয়োগ করা হলেও, কাজের ভিত্তিতে তা আরও ১ বছর বাড়তে পারে। নিযুক্তদের কর্মস্থল হবে নভি মুম্বই অথবা হায়দরাবাদে।

সমস্ত পদের জন্যই প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক/ এমসিএ/ এমটেক/ এমএসসি থাকতে হবে। একইসঙ্গে প্রয়োজন সংশ্লিষ্ট ক্ষেত্রে বেশ কিছু বছরের পেশাদারি অভিজ্ঞতাও। প্রতিটি পদের জন্য এ ছাড়াও নির্দিষ্ট সার্টিফিকেশন এবং দক্ষতা থাকা জরুরি।

জুনিয়র ম্যানেজমেন্ট গ্রেড স্কেল এবং মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেলে প্রার্থী নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। অনলাইন লিখিত পরীক্ষা হবে আগামী জুন মাসে। তবে বাকি পদের ক্ষেত্রে শুধুমাত্র ইন্টারভিউ নেওয়া হবে। প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে জেনারেল/ ওবিসি/ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া প্রার্থীদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৭৫০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১৯ মে। নিয়োগের বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement