SSC CGL 2022

এসএসসি সিজিএল-এর সংশোধিত তালিকা প্রকাশ, ৬০টি বিভাগে রয়েছে ৩৬ হাজারের বেশি শূন্যপদ

বৃহস্পতিবার এই মর্মে এসএসসি-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৭:৫১
এসএসসি সিজিএল-এর চূড়ান্ত শূন্যপদের তালিকা প্রকাশ।

এসএসসি সিজিএল-এর চূড়ান্ত শূন্যপদের তালিকা প্রকাশ। প্রতীকী ছবি।

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) ২০২২-এর কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) পরীক্ষার জন্য সংশোধিত শূন্যপদের তালিকা প্রকাশ করেছে। এটিই চূড়ান্ত তালিকা বলে ঘোষণা করেছে কমিশন। বৃহস্পতিবার এই মর্মে এসএসসি-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যাঁরা এই নিয়োগ পরীক্ষার জন্য আবেদন জানিয়েছেন, তাঁরা এসএসসি-র ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

নতুন সংশোধিত তালিকা অনুযায়ী, ৬০টি বিভাগে বিভিন্ন পদে মোট ৩৬,০০০১টি শূন্যপদ রয়েছে। যার মধ্যে সর্বোচ্চ শূন্যপদ রয়েছে ডাক বিভাগে। ডাক বিভাগের পোস্টাল অ্যাসিস্ট্যান্ট/ সর্টিং অ্যাসিস্ট্যান্ট পদেই রয়েছে ১৯,৬৭৬টি শূন্যপদ। মূল বিজ্ঞপ্তিতে কোন বিভাগে কত শূন্যপদে নিয়োগ হবে, তা বিস্তারিত ভাবে দেখতে পারবেন প্রার্থীরা।

Advertisement

সমস্ত শূন্যপদের মধ্যে অসংরক্ষিতদের জন্য ১৫,৪০৮টি, ওবিসিদের জন্য ৮,৩৩৬টি, এসসিদের জন্য ৫৫৭১টি, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়াদের জন্য ৩,৭৯৮টি এবং এসটিদের জন্য ২৮৮৮টি শূন্যপদ রয়েছে। সমস্ত পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement