NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে বিভিন্ন পদে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রজেক্ট অ্যাসিসট্যান্ট এবং ডেটা অ্যানালিস্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৬:৪৭
NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ গবেষণা সংক্রান্ত কাজের জন্য বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের নির্দিষ্ট নেয়াদের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

প্রতিষ্ঠানের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘জিনোমইন্ডিয়া: ক্যাটালগিং দ্য জেনেটিক ভেরিয়েশন ইন ইন্ডিয়ান্স’। এটি একটি ‘মাল্টি সেন্টার অ্যান্ড মাল্টি ইনস্টিটিউশনাল’ প্রজেক্ট।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিসট্যান্ট, ল্যাব অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান, ফিল্ড অ্যাসিস্ট্যান্ট এবং ডেটা অ্যানালিস্ট পদে। মোট শূন্যপদ রয়েছে পাঁচটি। সমস্ত পদেই প্রথমে চলতি বছরের ১৫ জুলাই পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হবে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। প্রজেক্ট অ্যাসিসট্যান্ট এবং ডেটা অ্যানালিস্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে। বাকি দু’টি পদে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে ২০,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ২৪ শতাংশ ভাতা।

ল্যাব অ্যাসিস্ট্যান্ট/ টেকনিশিয়ান পদের জন্য প্রার্থীদের ক্লিনিক্যাল বায়োকেমিস্ট্রিতে ডিপ্লোমার সঙ্গে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। যাঁদের হিউম্যান স্যাম্পল নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৮ মার্চ আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement